9.4 C
New York
Sunday, April 14, 2024

Buy now

৪১ বছর পর ম্যান ইউর মাঠে জয়ের মুখ দেখলো উলভস

ব্যার্থতা দিয়ে শুরু হওয়া নতুন বছরটা ভুলে যেতে চাইবেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার থেকে শুরু করে ভক্ত-সমর্থকরাও। ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে উলভস।

১৯৮০ সালের পর প্রথমবার এই মাঠে লিগ ম্যাচে জিতল দলটি। অর্থাৎ দীর্ঘ প্রায় ৪১ বছর পর জয়ের মুখ দেখলো উলভস। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের দলটির কোচ হিসেবে প্রথম হারের স্বাদ পেলেন রাংনিক।

প্রায় দুই বছর পর হাঁটুর চোট কাটিয়ে প্রথমবারের মতো ইউনাইটেডের জার্সিতে মাঠে নামেন ডিফেন্ডার ফিল জোন্স। ১২ মিনিটে রাউল হিমেনেসের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে দানিয়েল পোদেন্সের শট ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। সেই কর্নার হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে বল নিয়ন্ত্রণে নিয়ে রুবেন নেভেসের হাফ ভলি ক্রসবারের ওপর দিয়ে পাঠান ম্যান ইউর গোলরক্ষক।

২০ মিনিটে নেলসন সেমেডোর প্রচেষ্টাও রুখে দেন তিনি। ২৭ মিনিটে ৩৫ গজ দূর থেকে শট নেন রোনালদো। কিন্তু শটে জোর ছিল না তেমন, সহজেই ঠেকান উলভারহ্যাম্পটনের কিপার। ৪২তম মিনিটে লুক শর পাসে বল পেয়ে ২৫ গজ দূর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন এদিনসন কাভানি।

বিরতির পর ৬৭তম মিনিটে সবচেয়ে বড় সুযোগ পায় ইউনাইটেড। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে নেমানিয়া মাতিচের পাসে বল পান অরক্ষিত ব্রুনো ফের্নান্দেস, ১২ গজ দূর থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট লাগে ক্রসবারে। পরের মিনিটে সতীর্থের ফ্রি-কিকে হেডে রোনালদো জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

৭৫তম মিনিটে উলভারহ্যাম্পটনের রোমাইনের ফ্রি-কিকও ক্রসবারে লাগে। অবশেষে ৮২তম মিনিটে ‘ডেডলক’ ভাঙেন জোয়াও মৌতিনিয়ো। যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল ইউনাইটেড। ফের্নান্দেসের ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক। দারুণ জয়ের উল্লাসে মাতে সফরকারীরা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles