দিল্লীকে হারিয়ে আইপিএলের ফাইনালে জায়গা করে নিলো চেন্নাই সুপার কিংস। দিল্লির দেয়া ১৪৮ রানের লক্ষ্য ৬ উইকেট ও এক ওভার হতে রাখে জিতে নেয় চেন্নাই।

আইপিএল ইতিহাসে ১১ বারের মধ্যে ৮ম বারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। তবে ৯ বারের মধ্যে ৮ বার ফাইনাল খেলে ২ বার নিষিদ্ধ থাকায় অংশগ্রহণ করতে পারেনি। অন্যদিকে প্রথম বারের মতো আইপিএল ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া হলো দিল্লির।

আজ ভিসাখাপাটনামে ২য় কোয়ালিফায়ারে দিল্লী ক্যাপিটালস কে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস।প্রথমে ব্যাট করে চেন্নাইর দৃঢ় বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লী। রিশাব পান্টের ২৫ বলে ৩৮ আর শেষে ইসান্ত শর্মার ৩ বলে ১০ রান ভর করে ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৪৭ রান করে দিল্লী ক্যাপিটালস।চেন্নাইর পক্ষে ইমরান তাহির ১ টি ও চাহার,হরভাজন সিং,জাদেজা ও ব্রাভো নেন ২ টি করে উইকেট।

স্বল্প রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুই ওপেনার ডু প্লেসিস আর ওয়াটসনের দূর্দান্ত ব্যাটিংয়ে ১০ ওভারেই স্কোরবোর্ডে ৮০ রান দাড় করায় চেন্নাই। ৭ চার ও ১ ছয়ে ফাফ ডু প্লেসিস ও ৪ ছক্কা ও ৩ চারে ৩২ বলে ৫০ করে ওয়াটসন আউট হলেও ফাইনাল তখন চেন্নাইর হাতের নাগালে।২০ বলে ২০ রানে অপরাজিত থেকে চেন্নাইকে জয়ের বন্দরে নিয়ে যান আম্বাতি রায়দু।দিল্লীর পক্ষে মিশ্রা,বোল্ট,ইশান্ত ও আক্সার নেন ১ টি করে উইকেট।তবে ৩ ওভারে ৪৯ রান দিয়ে চেন্নাইর জয়ে বিশাল অবদান রাখেন উইন্ডিজিয়ান পেসার কিমো পল।

ফাইনালে ১২ তারিখ বাংলাদেশ সময় রাত ৮ টায় মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

মন্তব্য: