সাত ধরণের বোলিং করতে পারেন তামিলনাড়ুর খেলোয়াড় বরুন চক্রবর্তী। অফ স্পিন, লেগ ব্রেক, গুগলি, ক্যারাম বল, ফ্লিপার, টপ স্পিন এবং ব্যাটসম্যানের পায়ের পাতা লক্ষ্য করে দেয়া স্লাইডার আর্ম ইয়র্ক- এই সাত ধরণের বোলিং করতে পারেন তিনি।

যার ফলে আইপিএলের নিলামে একাধিক দলের নজরে ছিলেন শুরু থেকেই। তবে ভিত্তিমূল্য (বেস প্রাইজ) ছিল মাত্র ২০ লাখ রুপি। নিলাম থেকে প্রথমে তাকে কেনার আগ্রহ দেখায় কলকাতা নাইট রাইডার্স। তবে শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালসকে লড়াইয়ে হারিয়ে বরুণকে কেনে কিংস ইলেভেন পাঞ্জাব।

৮ কোটি ৪০ লক্ষ রুপিতে তাকে দলে টেনে নেয় তারা। কিন্তু আইপিএলের অভিষেক ভালো হয়নি বরুনের। কলকাতার বিপক্ষে বল করতে এসে নিজের প্রথম ওভারেই ২৫ রান দিয়ে বসেন তিনি। কলকাতার ব্যাটসম্যান সুনীল নারিন বরুনের সেই ওভারে ৩টি ছয় ও ১টি চার হাঁকান।

এরপর দলীয় ৭ম ওভারে বোলিং করতে এসে ১টি বাউন্ডারিসহ ৯ রান খরচ করেন বরুন। ২ ওভারে ৩৪ রান খরচ করা বরুন নিজের তৃতীয় ওভারে মাত্র ১ রান খরচ করেন এবং আগ্রাসী ব্যাটিং করতে থাকা নিতিশ রানাকে সাঝঘরে পাঠান। ফলে অভিষেক ম্যাচে ৩ ওভারে ৩৫ রান খরচ করে ১ উইকেট শিকার করেন তিনি।

মন্তব্য: