14.2 C
New York
Thursday, May 2, 2024

Buy now

আউট হননি তবুও মাঠ ছেড়ে চলে গেলেন যুবরাজ!

ক্রিকেট ভদ্রলোকের খেলা তা সচরাচর দেখা যায়। অনেক সময় আউট হওয়ার পরে আম্পায়ার আউট না দিলেও ব্যাটসম্যান উঠে যান এরকম ঘটনাও প্রতিনিয়ত চোখে পরে। যেমন বাংলাদেশ শ্রীলঙ্কা প্রথম ওয়ানডেতে কুশাল মেন্ডিস আউট হয়েছেন কেউই বুঝতে পারেননি। আম্পায়ার আউট ও দেননি কিন্তু ঠিকি ক্রিজ ছেড়ে উঠে গেলেন মেন্ডিস। কিন্তু যুবরাজ সিং আউট না হয়েও মাঠ ছেড়ে উঠে গেছেন গ্লোবাল টি-২০ এর উদ্বোধনী ম্যাচে।

ঘটনাটি ম্যাচের প্রথম ইনিংসের ১৭তম ওভারের। ভ্যাঙ্কুবার নাইটসের কানাডিয়ান পেসার রিজওয়ান চিমার করা সে ওভারের দ্বিতীয় বলে সজোরে হাঁকিয়েছিলেন যুবরাজ। ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটরক্ষক টোবিয়াস ভিসের হাতে।

কিন্তু সেটি গ্লাভসবন্দী করতে পারেননি ভিসে। তবে তার হাত থেকে বেরিয়ে বল আঘাত হানে স্টাম্পে। তা দেখে যুবরাজ ভাবেন তিনি স্টাম্পিং হয়ে গেছেন। তাই আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে নিজ থেকেই বেরিয়ে যান মাঠ থেকে।

অথচ পরে টিভি রিপ্লেতে দেখা যায় বল যখন ভিসের গ্লাভস থেকে পড়ে স্টাম্পে আঘাত করে, তখন নির্দিষ্ট ক্রিজের মধ্যেই ছিলেন যুবরাজ। যার ফলে থার্ড আম্পায়ার নটআউটের সিদ্ধান্ত দিতেন। কিন্তু টিভি আম্পায়ারের সিদ্ধান্ত নেওয়া পর্যন্ত অপেক্ষা না করায় হারাতে হয় তার উইকেট।

অবশ্য সে মুহূর্তে যুবরাজ আউট হওয়ায় খুশিই হয়েছিল টরোন্টো। কারণ ঐ ম্যাচে আউট হওয়ার আগে যুবরাজ ১৪ রান করেছিলেন ২৭ বল খেলে। অধিনায়ক যুবরাজ আউট হওয়ার পর বাকি থাকা ২২ বল থেকে ৫৫ রান করে টরোন্টো।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করায় টরোন্টো। হেনরিখ ক্লাসেন ২০ বলে ৪১ ও কাইরন পোলার্ড খেলেন ১৩ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস।

১৬০ রান তাড়া করতে নেমে ১৬ বল হাতে রেখেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ক্রিস গেইলের ভ্যাঙ্কুবার। চ্যাডউইক ওয়ালটন ৩৫ বলে ৫৯ এবং ভান ডার ডুসেন ৪৩ বলে ৬৫ রান করেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles