9.1 C
New York
Saturday, April 20, 2024

Buy now

‘ইন্দোনেশিয়ার ঘটনা ফুটবল ইতিহাসের কালো দিন’

ইন্দোনেশিয়ার ইস্ট জাভা প্রদেশে অ্যারেমা এফসি ও পারসেবায়া সুরাবায়ার মধ্যে ম্যাচের পর শুরু হওয়া সংঘর্ষে নিহতদের স্মরণে গত রোববার অ্যারোমা এফসি সকার স্টেডিয়ামের বাইরে মোমবাতি প্রজ্বালন করেন কয়েকশ মানুষ। জানান ফুলেল শ্রদ্ধা।

ইন্দোনেশিয়ার এ ঘটনাকে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বড় ট্রাজেডি উল্লেখ করে সংঘর্ষে নিহতদের প্রতি শোক জানিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। একই সঙ্গে এ ঘটনায় শোক জানিয়েছেন ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। এ ঘটনায় মোমবাতি প্রজ্বালন করে ফুলেল শ্রদ্ধায় নিহতদের স্মরণ করেন সাধারণ মানুষ।

এক ভিডিও বার্তায় সংঘর্ষের ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ফিফা প্রেসিডেন্ট।

আরও পড়ুন: বাংলাদেশে আসছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি

তিনি বলেন, ‘ইন্দোনেশিয়ায় যে ট্র্যাজিক ঘটনা ঘটেছে, তাতে ফুটবল বিশ্ব শোকে স্তব্ধ। ফুটবলের সঙ্গে জড়িত সবার কাছে এটি একটি কালো রাত এবং এই বিয়োগাত্মক ঘটনা ব্যাখ্যার অতীত। যারা এ দুর্ঘটনার শিকার, এই হৃদয়বিদারক ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবার এবং বন্ধু-বান্ধবদের প্রতি আমি গভীর সমবেদনা জানাই।’

এ ঘটনায় শোক জানিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

এদিকে, নিহতের সংখ্যা নিয়ে নতুন তালিকা প্রকাশ করেছে দেশটির সরকার। এর আগে, পদদলিত হয়ে ১৭৪ জন নিহতের কথা বলা হলেও, পরে সেটি সংশোধন করে পুনরায় তালিকা দেওয়া হয়। নতুন তালিকা অনুযায়ী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫ জনে। দশটি হাসপাতাল থেকে তথ্য সংগ্রহ করে এ তথ্য জানায় স্থানীয় পুলিশ।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles