7.2 C
New York
Friday, April 19, 2024

Buy now

ইসলাম গ্রহণ করলেন ফুটবলার প্যাট্রিক এমবোমা

ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে নিজের নতুন নাম রেখেছেন আব্দুল জলিল। ক্যামেরুণের কয়েকটি সংবাদমাধ্যমকে তার ইসলাম গ্রহণের খবরটি নিশ্চিত করেছে।

গত শুক্রবার (১৩ মে) জুম্মার নামাজের পর দেশটির বাণিজ্যিক রাজধানী ডুয়ালার একটি মসজিদে বেশ কিছু সংখ্যক মুসুল্লির উপস্থিতিতে কালিমায়ে শাহাদাত পাঠ করে ইসলামে দীক্ষিত হন খ্যাতনামা এই ফুটবলার।

আরও পড়ুন: স্টাম্পে বল লাগলেই আউট চান চাহাল

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে প্যাট্রিক এমবোমার কালেমা পাঠ করার ভিডিও ছড়িয়ে পড়েছে। এর আগে পবিত্র রমজান উপলক্ষে এমবোমা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ব মুসলিম উম্মাহকে ‘রমজান কারিম’ লিখে শুভেচ্ছা জানিয়েছিলেন।

ক্যামেরুনের এই কিংবদন্তি ১৯৯০ সালে পিএসজিতে যোগদানের মাধ্যমে পেশাদার ফুটবলে নাম লেখান। সেখানে ১৯৯২ সাল পর্যন্ত খেলেন। তবে প্যাট্রিক এমবোমার সবচেয়ে বড় পরিচয় তিনি ক্যামেরুনের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করলেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।

তথ্যসূত্র : আলজাজিরা ও ইন্টারনেট।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles