9.1 C
New York
Saturday, April 20, 2024

Buy now

টাইব্রেকারে নিষ্পত্তি হলো টটেনহ্যাম-চেলসি ম্যাচ

টটেনহ্যাম-চেলসির মধ্যকার ম্যাচে লিগ কাপের ফাইনালে যাওয়ার নিষ্পত্তি হলো পেনাল্টি শুট-আউটে। সেমিফাইনালের ফিরতি পর্বে ২-১ গোলে জিতল চেলসি। এর আগে টটেনহ্যাম হটস্পার নিজেদের মাঠে প্রথম লেগে ১-০ গোলে হারিয়েছিল চেলসিকে। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন সমান হওয়ায় টাইব্রেকার পেনাল্টি শুট-আউটে টটেনহ্যামকে ৪-২ ব্যবধানে হারিয়ে লিগ কাপের ফাইনালে উঠল চেলসি৷

বৃহস্পতিবার স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ২৭ মিনিটে নিজেদের ভুলে গোল খায় টটেনহ্যাম। কর্নার থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ডি-বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে যান কঁতে। ফরাসি মিডফিল্ডারের নেওয়া আচমকা জোরালো নিচু শটে বল মুসা সিসোকোর পা-ছুঁয়ে আর্জেন্টাইন গোলরক্ষক পাওলো গাস্সানিরার দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়।

দশ মিনিটের ব্যবধানে চেলসির হয়ে ব্যবধান বাড়ান তারকা খেলোয়াড় হ্যাজার্ড। পেনাল্টি বক্সের কাছে পেয়ে বাঁ-পায়ের শটে গোল করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। এই সময় ম্যাচে অনেকটাই দাপিয়ে বসে চেলসি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় টটেনহ্যাম। বাঁ-দিক থেকে রোজের হেডে ব্যবধান কমান স্প্যানিশ ফরোয়ার্ড লরেন্তে।অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে ফরাসি ফরোয়ার্ড জিরুদের হেড অল্পের জন্য মিস হওয়ায় ২-১ ম্যাচ জিতে যায় চেলসি৷ কিন্তু দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ২-২ হাওয়ায় টাইব্রেকারে নিষ্পত্তি হয় ম্যাচের ভাগ্য৷

টাইব্রেকারে চেলসির হয়ে গোল করেন উইলিয়ান, আসপিলিকুয়েতা, জর্জিনিয়ো ও দাভিদ লুইস। টটেনহ্যামের প্রথম দুই শটে বল জালে পাঠান এরিকসেন ও লামেলা। কিন্তু তাদের তৃতীয় শটটি উড়িয়ে দেন ডায়ার। আর লুকাসের শট বাঁ-দিকে ঝাঁপিয়ে রুখে দেন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক স্পেনের আরিসাবালাগা। ২৪ ফেব্রুয়ারি লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে চেলসি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles