6.7 C
New York
Friday, March 29, 2024

Buy now

ডাবল হ্যাট্রটিকের নতুন ইতিহাস গড়লেন মালিঙ্গা

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ৩৭ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। এই ম্যাচেই চার বলে চার উইকেট নিয়ে ডাবল হ্যাটট্রিকের ইতিহাস গড়েছেন লাসিথ মালিঙ্গা।

তিন ম্যাচের সিরিজের প্রথম দুইটি জিতে নিয়ে আগেই সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। তাই শুক্রবারের ম্যাচটি ছিলো নিয়মরক্ষার। এই ম্যাচে লঙ্কানরা প্রথমে ব্যাট করে ৮ উইকেট ১২৫ রানের ছোটো সংগ্রহ পায়।

সেই রান তাড়া করতে নেমে মালিঙ্গার বোলিং তোপে পড়ে সফরকারী নিউজিল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারে শেষ চার বলে মালিঙ্গা প্যাভিলনে ফেরত পাঠান চার কিউই ব্যাটসম্যানকে।

ওভারের তৃতীয় বলে কিউই ব্যাটসম্যান কলিন মুনরো কে বোল্ড আউট করে যার শুরু। এরপর চতুর্থ বলে এলবিডব্লিউএ রাদারফোর্ডকে ফেরান মালিঙ্গা। পঞ্চম ডেলিভারিতে কলিন ডি গ্র্যান্ডহোমকে বোল্ড করে হ্যাটট্রিক পূরণ করেন শ্রীলংকার বিশ্বসেরা এই বলার। আর ওভারের শেষ বলে এলবিডব্লিউ করেন রস টেলরকে।

অবশ্য মালিঙ্গার এমন কাণ্ড ঘটিয়েছিলেন ওয়ানডেতেও। ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন মালিঙ্গা। তবে সেটি ছিল দুই ওভারে।

মালিঙ্গা নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে প্যাভিলনে ফেরত পাঠান। ম্যাচে তার বোলিং ফিগার ছিলো ৫ উইকেট ৬ রান। এটিই আন্তর্জাতিক ক্রিকেটে তার সেরা বোলিং ফিগার।

মালিঙ্গার বোলিং তোপে ১৬ ওভারে ৮৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। সর্বোচ্চ ২৩ বল থেকে ২৮ রানে অপরাজিত থাকেন এই সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক টিম সাউদি।

এদিনই টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট এর মাইলফলক স্পর্শ করলেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। করে তিনি এ কৃতিত্ব অর্জন করেন ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে মালিঙ্গার উইকেট সংখ্যা এখন ১০৪।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles