5.8 C
New York
Friday, April 26, 2024

Buy now

পাঁচ উইকেট হারিয়ে লড়াই করছে বাংলাদেশ

কেনিংটন ওভালে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ দল। টসে হেরে আজও বাংলাদেশ দলের হয়ে উদ্ধোধনী জুটিতে অনুমিত ভাবেই ব্যাট করতে আসেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। এদিন তামিম প্রথম ওভারে বাউন্ডারি মেরে দলের রানের খাতা খেলেন। তবে দুই ব্যাটসম্যানই দেখে বুঝে নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের খেলতে থাকেন। তবে এই জুটিতে ৪৫ রানের বেশি তুলতে পারেননি তারা।

নবম ওভারের ম্যাট হেনরির করা তৃতীয় বলটিতে সরাসরি বোল্ড হন সৌম্য। ক্রিজ ছাড়ার আগে ২৫ বল থেকে ৩টি বাউন্ডারিতে ২৫ রান নিয়ে প্যাভিলনে ফেরেন তিনি। তার বিদায়ের পর ক্রিজে নতুন জুটি গড়তে আসেন সাকিব আল হাসান। তবে দ্বিতীয় উইকেটে তামিম সাকিবকে বেশি দূর সঙ্গ দিতে পারেননি।

দলীয় ৬০ রানে ফারগুসনের বল পুল করতে যেয়ে ক্যাচ আউট হন তিনি। ৩৮ বল থেকে ৩টি বাউন্ডারিতে ২৪ রান করেন তামিম। তামিমের বিদায়ে দলকে চাপ মুক্ত করেন সাকিব ও মুশফিক জুটি। তবে এই জুটির অর্ধশতক পূরণের পরই রান আউটে কাটা পড়লেন মুশফিক। গাপটিল ও ল্যাথামের যুগবন্ধীতে ৩৫ বল থেকে ১৯ রান নিয়ে প্যাভিলনে ফেরত গেলেন তিনি।

মুশফিকের বিদায়ের পর চতুর্থ উইকেটে মিঠুনের সঙ্গে জুটি বেঁধেছেন সাকিব। তবে তারা ৪১ রান যোগ দেওয়ার পর ম্যাট হেনরি গড়েন প্রতিরোধ। ৫৪ বল থেকে হাফ সেঞ্চুরি তুলে নেওয়া সাকিবকে ৬৪ রানে প্যাভিলনে ফেরত পাঠান তিনি।

সাকিবের বিদায়ের পর ক্রিজে আগমন হয মাহমুদউল্লাহর। পঞ্চম উইকেটে তারা ২৮ রানের বেশি যোগ করতে পারেননি। দলীয় ১৭৯ রানে মিঠুনের উইকেট তুলেনেন হেনরি। মিঠুন ৩৩ বল থেকে ২৬ রান করেন।

বাংলাদেশকে এখন সংকট থেকে টেনে তোলার চেষ্টা করছেন রিয়াদ ও মোসাদ্দেক। শেষ খবর পাওয়া অবদি ষষ্ঠ উইকেটে তারা ২৮ বল থেকে ১৫ রানের জুটি গড়েছেন।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৪২ ওভার শেষে ১৯৫/৫
ক্রিজে মোসাদ্দেক ৬ এবং মাহমুদুল্লাহ ১৯ রান নিয়ে ব্যাট করছেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles