11.4 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

পাকিস্তান সফরে যেতে সম্মতি দিলো শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা দলের পাকিস্তান সফর নিয়ে সব নাটকীয়তার অবসান ঘটলো শেষ পর্যন্ত। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের থেকে নিশ্চতকরা হয়েছে আগের পরিকল্পনা অনুয়ায়ী তারা পাকিস্তান সফরে যাচ্ছেন। সবকিছু ঠিক থাকলে ২৭ই সেপ্টেম্বরে পাকিস্তানের করাচি স্টেডিয়ামে লঙ্কানরা প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে!

পাকিস্তান সফর নিয়ে শুরু থেকেই অনিশ্চিয়তায় ছিলো শ্রীলঙ্কা। সফরের জন্য কিছুদিন আগে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণার পরপরই লঙ্কান ১০ জন খেলোয়াড় নিরাপত্তার অজুহাত দেখিয়ে পাকিস্তান সফর করতে অনাপত্তি দেখায়। ফলে লাহিরু থিরিমানে এবং দাসুন সানাকাকে অধিনায়ক করে শ্রীলঙ্কা দল ঘোষণা করে।

দল ঘোষণার পরই আবারো পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি আসে। এসময় দ্বিতীয় দফায় পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পরই দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় এসএলসি। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট যে ধরনের নিরাপত্তা পেয়ে থাকে সেই সমান নিরপত্তা পাওয়ার আশ্বাসেই পাকিস্তান সফরে সম্মতি দিয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘পাকিস্তান সরকারের পক্ষ থেকে শ্রীলঙ্কায় নিয়োজিত দেশটির হাই কমিশনার আমাদের সরকারকে নিশ্চয়তা দিয়েছে যে, তাদের দেশের সরকার প্রধানের জন্য যে নিরাপত্তা ব্যবস্থা করা হয়, আমাদের ক্রিকেট দলের জন্যও একই নিরাপত্তা ব্যবস্থা দেয়া হবে। সে সঙ্গে তিনি অনুরোধ করেন, আমদের ক্রিকেট দল তাদের দেশে প্রেরণ করার জন্য। এরপরই আমরা সেই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles