5.6 C
New York
Thursday, April 25, 2024

Buy now

মেসি ম্যাজিকে ইতালিকে উড়িয়ে ফাইনালিসিমা ট্রফি আর্জেন্টিনার

প্রায় ২৯ বছর পর আয়োজিত ফাইনালিসিমা ম্যাচে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তি লিওনেল মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার (১ জুন) দিবাগত রাতে ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালিসিমায় তথা মহা ফাইনালে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ট্রফি দখল করে নেন মেসির দল।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন শহিদুল!

লাওতারো মার্টিনেজ ও অ্যাঙ্গেল ডি মারিয়ার গোলে প্রথমার্ধেই আর্জেন্টিনা ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। বিরতির পর শেষ মুহূর্তে পাওলো দিবালা গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

তবে পুরো ম্যাচ জুড়ে মেসি ও তার সতীর্থরা দুর্দান্ত খেলে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন, কিন্তু সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেননি।

আরও পড়ুন: অবশেষে অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল

এদিন ম্যাচের শুরু থেকেই হাই প্রেসিং ফুটবল খেলতে শুরু করে উভয় দল। অবশ্য বল দখল ও আক্রমণের দিক দিয়ে শুরু থেকেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। ম্যাচের ৫৬ শতাংশ বলের দখল ছিল আর্জেন্টিনার কাছে। তারা আক্রমণ শানিয়েছিল ১৭টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ৭টি। এর মধ্যে ৩টি গোল হয়।

অন্যদিকে ৪৪ শতাংশ বল দখলে রাখা ইতালি আক্রমণ শানিয়েছিল ৭টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ৩টি। কিন্তু কোনো গোল হয়নি।

আরও পড়ুন: লাইভ দেখুন আর্জেন্টিনা বনাম ইতালি ম্যাচ সরাসরি

প্রসঙ্গত, এটি ছিল কাপ অব চ্যাম্পিয়নসের ‍তৃতীয় আসর। এরআগে ১৯৮৩ সালে ১ম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল উরুগুয়ে। এরপর সবশেষ ১৯৯৩ সালে ফাইনালিসিমায় চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এর ২৯ বছর পর লিওনেল মেসির নেতৃত্বে আবার ফাইনালিসিমা জিতলো আলবিসিলেস্তারা।

বিডি স্পোর্টস নিউজ/জেএন

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles