7.6 C
New York
Friday, April 19, 2024

Buy now

এখনও ব্রাজিল চায় আমাকে: আনচেলত্তি

কাতার বিশ্বকাপে হারের পরই পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। এরপর থেকে জোর জ্বল্পনা-কল্পনা, কে হচ্ছেন সেরা এ দলটির কোচ?

ব্রাজিল ফুটবল ফেডারেশন চায় এবার বিদেশি কোচই নিয়ে আসবে তারা নেইমার-ভিনিসিয়ুস জুনিয়রদের জন্য। আর তাই অনেকেরই নাম শোনা গিয়েছিল। তবে এর মধ্যে সবচেয়ে বেশি শোনা গেছে রিয়াল মাদ্রিদের সাবেক এবং বর্তমান দুই কোচ জিনেদিন জিদান, অন্যজন কার্লো আনচেলত্তির।

আরও পড়ুন: ভারতের অহংকার দেখে মনে হয় তারা ক্রিকেটের মহাশক্তি’

যদিও আগে এ প্রসঙ্গে কেউ তাদের মুখ খুলেননি। তবে এবার রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি এ বিষয়টি স্বীকার করে জানান, ব্রাজিল কোচ হিসেবে তাকে পেতে চায়। কিন্তু রিয়াল মাদ্রিদকে নিয়েই এখন তার যত ধ্যান-জ্ঞান। ফলে ব্রাজিলের মত দলের কোচ হওয়ার প্রস্তাব গ্রহণ করতে পারছেন না।

তিতের পর থেকে এখনও পর্যন্ত কোচহীন ব্রাজিল ফুটবল। এরই মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে খেলতে নেমে বোঝা গেছে কোচ ছাড়া ব্রাজিল কতটা অগোছালো, শক্তিহীন। এ কারণেই এখন আবার আলোচনায় উঠে এসেছে লাতিন আমেরিকান দলটির কোচ প্রসঙ্গ।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা (২ এপ্রিল)

রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচের দায়িত্ব নেয়ার প্রস্তাবের বিষয়ে আনচেলত্তির কাছে জাতে চাইলে তিনি বলেন, ‘সত্যিটা হলো যে, ব্রাজিল জাতীয় দল আমাকে চায়। আমিও এটাকে খুব ভালোবাসি, আমি খুব উচ্ছ্বসিতও। কিন্তু এখানকার বাস্তবতা হলো, অবশ্যই আপনাকে বর্তমান চুক্তিকে সম্মান দেখাতে হবে। আমি যে চুক্তিতে আবদ্ধ রয়েছি, তা অবশ্যই পূর্ণ করা উচিৎ।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles