5.6 C
New York
Thursday, April 25, 2024

Buy now

মাহমুদউল্লাহর বিশ্রাম ও সোহানের নেতৃত্ব নিয়ে যা বললেন জালাল

আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল থেকে মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও একাধিক সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকরা। আর এবার দলের নেতৃত্ব পেয়েছেন উইকেটরক্ষক ও ব্যাটার নুরুল হাসান সোহান।

উইন্ডিজে সিরিজ হারার পর অধিনায়ক মাহমুদউল্লাহকে নিয়ে শুরু হয় তুমুল আলোচনা-সমালোচনা। জিম্বাবুয়ে সিরিজেই তার নেতৃত্ব শেষ হতে পারে বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন প্রকাশ হয়। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বিসিবি হাঁটলো ভিন্ন পথে।

আরও পড়ুন: এসিবির প্রধান কোচ হলেন জোনাথন ট্রট

অন্য সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদকেও পাঠানো হয়েছে বিশ্রামে। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ‌বিশ্রামে থাকার কারণে অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন তরুন ব্যাটার নুরুল হাসান সোহান।

নির্বাচকদের উপস্থিতিতে জিম্বাবুয়ে সফরে দল দেওয়া নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, টি-টোয়েন্টি টিম নিয়ে আমাদের কিছু ইস্যু ছিল। আমরা কয়েকদিন ধরে আলোচনা করছিলাম। কারণ, আপনারা জানেন, টেস্ট ও টি-টোয়েন্টিতে আমাদের উন্নতিটা ধারাবাহিক নয়। সামনে যেহেতু একটা টি-টোয়েন্টি সিরিজ (জিম্বাবুয়ে) আছে, এজন্য অনেক চিন্তা-ভাবনা ছিল বোর্ডের।

আরও পড়ুন: নামিবিয়া সফরের জন্য দল ঘোষণা করলো বাংলা

টি-টোয়েন্টিতে দলের টানা বাজে পারফরম্যান্স এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ফর্ম নিয়ে জালাল ইউনুস বলেন, আপনারা জানেন, টি-টোয়েন্টিতে অধিনায়ক ছিল মাহমুদউল্লাহ। আমরা কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করছি তার অধিনায়কত্বের ইস্যু নিয়ে। আমরা আজকে রিয়াদকে ডেকেছিলাম ও টি-টোয়েন্টি টিম নিয়ে আলোচনা করেছি। তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি, এবার আমরা জিম্বাবুয়েতে নতুন টিম পাঠাতে চাচ্ছি।

জালাল ইউনুস আরও বলেন, টি-টোয়েন্টি সিরিজে আরও কিছু সিনিয়র খেলোয়াড়ও থাকছে না। এ টিমটাকে লিড করার জন্য আমরা নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি, সেটা আমরা মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি।

আরও পড়ুন: মৃত্যুর পথে ওয়ানডে, উদ্বিগ্ন খাজা

এক নজরে দেখে নিন জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টি-টোয়েন্টি দল-
নুরুল হাসান সোহান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শেখ মাহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles