8.7 C
New York
Friday, March 29, 2024

Buy now

মাহমুদুল্লাহকে নিয়ে দলে কোন্দল

মাঠে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। এর মধ্যেই বাংলাদেশ দলকে নিয়ে বিষ্ফোরক তথ্য দিলো ভারতীয় জনপ্রিয় সংবাদ মাধ্যম ক্রিকবাজ। রবিবার তাদের প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর মাহমুদউল্লাহে দল থেকে বাদ দিতে বলেছিলেন সাকিব আল হাসান!

ক্রিকবাজ তাদের প্রতিবেদনে বলছে, সাম্প্রতিক সময়ে ড্রেসিংরুমের সমর্থনও হারিয়েছেন মাহমুদউল্লাহ। নিজস্ব সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলেছে ইংল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহর ৪১ বলে ২৮ রানের অকার্যকর ইনিংস বাংলাদেশের জয়ের আশা শেষ করে দেন।

এই ম্যাচের পর সাকিব আল হাসান দলের টিম মিটিংয়ে পরবর্তী সব ম্যাচের একাদশে রিয়াদকে বাইরে রাখার পরামর্শ দেন। তবে শুধুমাত্র নিজের জেদের বসে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা তাকে দলে রাখেন। এরপর থেকে সাকিব অধিকাংশ ম্যাচেই টিম প্ল্যানিংয়ের সময় দূরে দূরে থেকেছেন।

ইংল্যান্ডের সেই ম্যাচ প্রসঙ্গে ক্রিকবাজকে সাকিব বলেছিলেন, আমাদের শেষ ২০ ওভারে ১৯০ এর মত লাগতো সম্ভবত। ড্রেসিং রুমের সবাই ধরে নিয়েছিল এই রান চেজ করা খুব সম্ভব! কিন্তু দুঃখজনক যে, রিয়াদ ভাইয়ের ব্যাটিং এপ্রুচ দেখে মোটেও মনে হয়নি তিনি লক্ষ্যের দিকেই ছুটছেন।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ খেলেছিলেন ৫০ বল থেকে ৫৯ রানের একটি ইনিংস। , কিন্তু তিনি যখন ফিফটি করেন এবং আউট হয়ে ড্রেসিংরুমে ফিরেন তখনো কেউ তাকে হাততালি দিয়ে অভিবাদন জানায়নি। এর ফলে ড্রেসিংরুমে ফিরে সিন ক্রিয়েট করেন বলেও সূত্র জানিয়েছে।

সংবাদ মাধ্যমটি আরো জানাচ্ছে, মূলত ইংল্যান্ড ম্যাচের পর থেকেই রিয়াদ ড্রেসিংরুম (সতীর্থদের) এর বিরাগভাজন হন মাহমুদুল্লাহ। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের পর থেকেই সংবাদমাধ্যমকে এড়িয়ে চলেছেন এই ৩৩ বছর বয়সী। এমনকি বিশ্বকাপে ছয় নম্বরে ব্যাটিং করা নিয়েও অসন্তুষ্ট ছিলেন তিনি। ক্রিকবাজের মতে, এখান থেকেই মূলত ঝামেলার সূচনা হয়।

পুরো বিশ্বকাপ আসরে কাফ মাসলের ইনজুরি নিয়ে খেলা মাহমুদুল্লা বিশ্বকাপে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে খেলেছিলেন। সাত ম্যাচ খেলে পেয়েছিলেন মাত্র এক হাফ সেঞ্চুরি। বিশ্বকাপ শেষে সাকিব, লিটনের মত তিনিও বিশ্রাম চেয়েছিলেন, কিন্তু ছুটি তাকে দেয়া হয়নি। ইঞ্জুরি বয়ে বেড়াচ্ছেন ফলে পারফরম্যান্সেও ভাটা পড়েছে।

চলতি শ্রীলঙ্কা সফরেও খুব বাজেভাবেই কাটাচ্ছেন রিয়াদ। ব্যাট হাতে দুই ম্যাচে (৩,৬) চূড়ান্ত ব্যর্থ হওয়ার পাশাপাশি লোপ্পা ক্যাচ মিস করেও আসছেন আলোচনায়! তাই দলে তার ভূমিকা নিয়েও বেশ কথা উঠছে। ৩১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে রিয়াদ পারফরমেন্স করতে না পারলে জায়গা হারাতে পারেন দলে।

বাংলাদেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবদের একজন মাহমুদউল্লাহ। সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল ও মুশফিকের সঙ্গে তাকে নিয়ে এই ‘পঞ্চপাণ্ডব’। তবে ব্যাটিংয়ে অবদানের কথা ধরলে সাকিব, তামিম ও মুশফিকের চেয়ে ঢের পিছিয়ে মাহমুদউল্লাহ। তিনজনেরই রান যেখানে ৬ হাজারের ওপরে, সেখানে মাহমুদউল্লাহ এখনো ৪ হাজার রানও করতে পারেননি। বোলিংয়েও ১৮৪ ম্যাচে মাহমুদউল্লাহর উইকেট মাত্র ৭৬টি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles