7.8 C
New York
Thursday, April 18, 2024

Buy now

পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডে পাড়ি দিচ্ছেন আমির

কয়েকদিন আগেই মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন মোহাম্মদ আমির। এই রেষ না কাটতেই খবর দিলেন পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডে স্থায়ী হওয়ার।

গত শুক্রবার দিয়েছিলেন টেস্ট ম্যাচ থেকে অবসর নেওয়ার খবর। ছোট পরিসরের ক্রিকেটে মনোনিবেশ করতেই এমন সিদ্ধান্ত। আমিরের উদ্দেশ্য সামনে অস্ট্রলিয়া বিশ্বকাপে নিজের সবটুকু নিংড়ে দিতে চান তাই সরে দাঁড়ালেন ক্রিকেটের বড় পরিসর থেকে। আমিরের এমন সিদ্ধান্ত নিয়েও চলছিল সমালোচনা। তারপর দেশ ছাড়ার খবরে বিস্মিত হয়েছে পাকিস্তানি সমর্থকরা।

পাকিস্তানী বংশদ্ভূত ব্রিটিশ নাগরিক নার্গিস মালিককে আমির বিয়ে করেন ২০১৬ সালের সেপ্টেম্বরে। এই বিবাহ সূত্রে ‘স্পাউস ভিসায়’ আমির পেতে চান ইংল্যান্ডের নাগরিকত্ব। আর এ বিয়ের সুবাদেই তিনি ৩০ মাস থাকতে পারবেন ইংল্যান্ডে। তবে এভাবে আর না থেকে আমির স্থায়ী নাগরকিত্ব নেওয়ার পরিকল্পনা করেছেন।

আমিরের ব্রিটিশ নাগরিকত্ব নেওয়ার পরিপ্রেক্ষিতে তার এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে “সে ব্রিটিশ পাসপোর্ট পাওয়ার এবং ভবিষ্যতে সেখানে স্থায়ীভাবে বসবাসের পরিকল্পনা করছে। বিবাহসূত্রে প্রাপ্ত ভিসার মাধ্যমে সে মুক্তভাবেই ইংল্যান্ডের সকল সুযোগ সুবিধা ভোগ করতে পারবে। এছাড়া সে ইংল্যান্ডে বাড়ি ক্রয়ের ও পরিকল্পনা করছে।”

তবে আমির পাকিস্তানের নাগরকিত্ব ছাড়ছেন না। ছাড়বেন শুধু দেশিটাই। আমিরের এমন সিদ্ধান্তে পাকিস্তানি সমর্থকদের মধ্যে চলছে মিশ্র প্রতিক্রিয়া। অনেকে তার দেশপ্রেম নিয়েও প্রশ্ন তুলেছেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles