19.3 C
New York
Thursday, April 25, 2024

Buy now

রাসেলকে নিয়ে কোহলির কটুক্তি, টুইটারে সমালোচনার ঝড়

শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আসরের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ব্যাঙ্গালুরু। এই ম্যাচে ৫৮ বল থেকে ১০০ রানের ইনিংস খেলে বাঙ্গালুরুকে বড় সংগ্রহ এনে দেন কোহলি। যার সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে খেলার মাঝে কোহলির অপেশাদারি আচারণের জন্য কটু কথা শুনতে হচ্ছে।

প্রথমে ব্যাট করে ২১৩ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু। এরপর জবাব দিতে নেমে মাত্র ৩৩ রানেই কলকাতার তিনটি উইকেট তুলে নেয় ব্যাঙ্গালুরু। তবে এতেও জয়টা সহজ হয়নি তাদের জন্য। নিতিশ রানা ও আন্দ্রে রাসেল জুটিতে জয়ের কাছে এসে পরেছিলো কলকাতা নাইট রাইডার্স। নিতিশ রানার অপরাজিত ৮৫ ও রাসেলের ৬৫ রানের ঝড়ো ইনিংসের পরও শেষ পর্যন্ত ১০ রানে হার মানতে বাধ্য হয় কলকাতা।

ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে কোহলির থ্রো থেকে বল নিয়ে রাসেলের স্ট্যাম্প ভাঙেন মইন আলী। এতে ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলে রান আউট হয়ে ৯টি ছক্কা ও ২টি চার রাসেল প্যাভিলিয়নের পথ ধরেন।

খেলা চলাকালেই আন্দ্রে রাসেল যখন আউট হয়ে প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন, ঠিক সে সময় ব্যাঙ্গালুরুর ক্যাপ্টেন কোহলি তার প্রতি (“bhag bhosdike”) আপত্তিকর শব্দ প্রয়োগ করেন। টিভি পর্দায় উচ্চারণভঙ্গিতে যা স্পষ্টভাবে প্রকাশ পেয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এ আচরণের ব্যাপক সমলোচনা হয়।

আন্দ্রে রাসেলের প্রতি এমন বাজে আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন ক্রীড়ামোদিরা। বিশেষ করে ভারতীয় দলের অধিনায়কের পক্ষ থেকে ধারাবাহিকভাবে এ ধরনের আচরণে সমালোচনার বড় ধরনের ঝড়ই বয়ে যায়। তার মতো এত বড় মাপের একজন ক্রিকেটারের যে এ ধরনের আচরণ শোভনীয় হচ্ছে না, তাই বুঝিয়ে দেন তারা।

পরাগ রোহিল্লা নামের একজন টুইটারে লেখেন, কোহলির মতো মানুষের কাছ থেকে এ ধরনের আচরণ আশা করা যায় না। তার তুলনায় রাসেলই বরং মানুষের হৃদয় জিতে নিয়েছে।

টুইটারে দারবে নামের একজন ক্রীড়ামোদি লিখেন, মাঠে কোহলি একজন গ্রেট ক্রিকেটার ঠিক আছে। কিন্তু সেখানে তার আচরণ একেবারেই নিম্নশ্রেণির।

শ্রুতি সিং লিখেছেন, মানুষকে কিভাবে সম্মান দেখাতে হয় কেউ তাকে শিখিয়ে দিন।

কানিশ রায়না নামের একজন লেখেন, কোহলি ব্যাটসম্যান হিসেবে হিরো, ক্রিকেটার হিসেবে জিরো। তিনি রানমেশিন। কিন্তু রাসেলের প্রতি তার আচরণটা তার সত্যিকারের চরিত্র। এজন্য আমি কোহলিকে অপছন্দ করি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles