6.7 C
New York
Friday, March 29, 2024

Buy now

রেফারিকে গালি দিয়ে আট ম্যাচ নিষিদ্ধ কস্তা

আতলেতিকো মাদ্রিদ স্ট্রাইকার দিয়াগো কস্তাকে আট ম্যাচের জন্য নির্বাসিত করল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। যার ফলে এই মৌসুমে আর খেলতে পারছেন না তিনি। কারণ লা লিগায় আতলেতিকো মাদ্রিদের আর সাতটি ম্যাচই বাকি রয়েছে। চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দের রে থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে আতলেতিকো মাদ্রিদ।

গত শনিবার বার্সেলোনার বিরুদ্ধে ২-০ হারের ম্যাচে প্রথমার্ধেই রেফারি গিল মানজানোর সঙ্গে খারাপ ব্যবহার করে সরাসরি লাল কার্ড দেখেন তিনি। গিল মানজানোর তাঁর রিপোর্টে জানিয়েছেন সেই সময় দিয়াগো কস্তা তাঁকে জাপটে ধরেছিলেন। যার ফলে তাঁকে সেই সময় লাল কার্ড দেখানো হয়। বৃহস্পতিবার শাস্তি ঘোষণা হয় কস্তার।

ম্যাচ রিপোর্টে রেফারি মানজানো লিখেছেন, কস্তা বাজে ভাষায় তাঁর মাকে অসম্মান করেছেন তাঁকে জাপটে ধরার আগে। তিনি যাতে কার্ড বের করতে না পারেন সে কারনে রেফারিকে জাপটে ধরেছিলেন কস্তা।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন বুধবার অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তি নির্ধারণ করে। তাতে রেফারির সঙ্গে বাজে আচরণের জন্য চার, এবং কাঁধে হাত রাখায় অপরাধে আরও চার ম্যাচের নিষেধাজ্ঞা মিলেছে। সঙ্গে ৬ হাজার ইউরো জরিমানা। ২৮০০ ইউরো দিতে হবে অ্যাটলেটিকোকেও।

ক্যাম্প ন্যুতে ২৮ মিনিটে কস্তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এক ঘণ্টার বেশি সময় অ্যাটলেটিকোকে ১০ জনে খেলতে হয়। কস্তার মৌসুমটা খুব ভাল যায়নি। চোটের জন্য মৌসুমের শুরুতে প্রায় দু’মাস খেলতে পারেননি তিনি। তার পর থেকে মাত্র পাঁচ গোলই করতে পেরেছেন।

জানুয়ারিতে চেলসি থেকে লোনে আলভারো মোরাতাকে সই করে অ্যাটলেটিকো মাদ্রিদ। কস্তার অবর্তমানে তাঁকে প্রথম দলে আরও বেশি করে দেখা যাবে।

বিতর্ক কস্তার নিত্য সঙ্গী। ২০১৭তে চেলসি কোচ অ্যান্তোনিও কোঁতের সঙ্গে ঝামেলা করে অ্যাটলেটিকোতে যোগ দেন তিনি। এর আগেও দু’বার তিন ম্যাচ করে নির্বাসিত হয়েছেন তিনি।

বার্সার কাছে ম্যাচ হেরে অ্যাটলেটিকো কোচ সিমিয়নে বলেছিলেন, ‘‘আমিই রেফারিকে জিজ্ঞেস করেছিলাম, ও বলেছিল কস্তা তাঁকে কিছু বলেছে। অন্য প্লেয়াররা জানায় যা বলেছে তাতে তাকে মাঠের বাইরে পাঠানোর মতো কিছু ছিল না। তবে সেটা কস্তার দোষকে ঢাকা দেওয়ার জন্য যথেষ্ট নয়।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles