15.3 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

র‌্যাঙ্কিংয়ে সাকিব, তাইজুল ও নাইমের উন্নতি

চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে ২২৪ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দল হিসেবে তারা ব্যর্থ হলেও বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসান, তাইজুল ইসলাম ও নাইম হাসানের।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) টেস্টে নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছেন আইসিসি। সেই তালিকায় বোলিং এক ধাপ করে উন্নতি হয়েছে সাকিব ও তাইজুলের।সাকিব ২১তম, তাইজুল ২২তম স্থানে আছেন। অফ স্পিনার নাঈম হাসান এগিয়েছেন ২১ ধাপ, আছেন ৬৬তম স্থানে।

এদিকে আফগানিস্তান দলের হয়ে দুই সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করেছেন প্রাক্তন অধিনায়ক আসগর আফগান। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৪৭ ধাপ এগিয়ে ৬৩তম স্থানে উঠে এসেছেন তিসি। এছাড়া প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ এগিয়েছেন ২৮ ধাপ, আছেন ৬৫তম স্থানে।

বাংলাদেশে বধের নায়ক রশিদ খানও র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। ম্যাচে ১১ উইকেটে নিয়ে র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়েছেন তিনি। তার নতুন র‌্যাঙ্কিং ৩৭।

অন্যদিকে সাকিব আফগানদের বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে ৫৫ রান ও ৫ উইকেটে নিয়ে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি হযেছে। তিন থেকে উঠে এসেছেন দুই নম্বর অবস্থানে। বেন স্টোকস দুই থেকে চারে নেমে গেছেন। শীর্ষে রয়েছেন জেসেন হোল্ডার।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles