5.8 C
New York
Friday, March 29, 2024

Buy now

শুরুতেই সৌম্যের ব্যাটিং তান্ডব

ত্রিদেশীয় সিরেজর ফাইনালে বৃস্টির বাঁধায় ম্যাচের দৈঘ্য কমে দাঁড়িয়েছিল ২৪ ওভার। নির্ধারিত এই ওভারে ১ উইকেটে ১৫২ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ দল। তবে ডি এল ম্যাথডে বাংলাদেশের লক্ষ্য ২১০ রান।

ডাবলিনে এদিন বাংলাদেশ দল টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায়। ক্যারিয়ানর দলের হয়ে দুদান্ত সূচনা করেন দুই ওপেনার শাই হোপ ও সুনিল এমব্রিস। এই দুই ব্যাটসম্যান বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ২০.১ ওভারে ওয়েস্ট ইন্ডিজ তোলেন বিনা উইকেটে ১৩১ রান। সে সময় শাই হোপ ৫৬ বলে ৬৮ আর সুনিল এমব্রিস ৬৫ বলে ৫৯ রানে ব্যাট করছিলেন।

বৃস্টি থামলে ২৩ বল ব্যাটিং করার জন্য ফের এই দুই ব্যাটসম্যান ক্রিজে নামেন। ইনিংসের ২৩তম ওভারে চতুর্থ বলে হোপের উইকেট তুলে নেন মিরাজ। ৬৪ বল থেকে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭৪ রানে আউট হন হোপ। নির্ধারিত ২৪ ওভার শেষে ১ উইকেট হারিযে ১৫২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

বৃষ্টি থামার পর ২৩ বল থেকে ২১ রানের বেশি তুলতে পারেননি। সুনীল অ্যামব্রিস ৭৮ বল থেকে ৭টি চারের মারে ৬৯ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে একমাত্র উইকেট পান মিরাজ। তিনি ৪ ওভার বল করে ২২ রান দেন।

২১০ রানের টার্গেটে খেলতে নেমে দারুণ সূচনা করেন টাইগার দুই ওপেনার সৌম্য ও তামিম। ৩৩ বলে ৬২ রানের ঝড় তোলেন সৌম্য সরকার। এখন পর্যন্ত বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৯ ওভারে ৯১ রান সংগ্রহ করেছে ।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, রেমন্ড রাইফার।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles