ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) আজ (১৭ এপ্রিল) আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। ইয়ন মরগানকে অধিনায়ক করে ইংল্যান্ডের ঘোষিত দলে বড় চমক টম কারান। আলোচিত জোফরা আর্চারকে দোলে রাখেনি নির্বাচকরা।

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে অবস্থান করা ইংল্যান্ড স্বাগতিক ও র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল হিসেবে ২০১৯ বিশ্বকাপের অন্যতম ফেভারিট।

সময়ের সাথে বিবেচনা করলে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ বর্তমানে বিশ্বের অন্যতম সেরা। তাদের শক্তিশালী টপ অর্ডারে রয়েছেন ইয়ন মরগান, জস বাটলার, জেসন রয়, জনি বেয়ারস্টো, অ্যালেক্স হেলস, জো রুটদের মতো ক্রিকেটাররা। মঈন আলি, বেন স্টোকসরা দ্রুত রান তোলার জন্য শেষের দিকে আছেন।

ইংল্যান্ডের স্পিন আক্রমণে থাকবেন মঈন আলি, জো ডেনলি, আদিল রাশিদরা। দেন হাতি অফ স্পিনার মঈন আলি ও লেগ স্পিনার ডেনলি অসাধারণ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও প্রয়োজনে বড় ভূমিকা রাখাতে পারেন। পেস আক্রমণের দায়িত্বে থাকবেন মার্ক উড, ক্রিস ওকস, ডেভিড উইলি ও অলরাউন্ডার বেন স্টোকস। এছাড়াও পেসার টম কারান সুযোগ পেয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে।

আগামী ৩০ মে আইসিসি বিশ্বকাপ ২০১৯ মাঠে গড়াবে। আসরের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডঃ

ইয়ন মরগান (অধিনায়ক), জেসন রয়, বেন স্টোকস, জস বাটলার, জো রুট, অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, ডেভিড উইলি, মার্ক উড, জো ডেনলি, লিয়াম পাঙ্কেট ও টম কারান।

মন্তব্য: