তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি জিতে সিরিজ জয় নিশ্চিত করল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে আর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের দেওয়া ২২৭ রানের লক্ষ্য ৮ উইকেট ১৩.৫ ওভার হাতে রেখেই ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড। এদিন প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরির দেখা পেয়েছেন মার্টিন গাপটিল।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে উদ্ধোধনী জুটিতে ৪৫ রান তোলে নিউজিল্যান্ড। এরপর ইনিংসের অষ্টম ওভারে মুস্তাফিজের বলে লিটনকে ক্যাচ দিয়ে ফেরেন নিকোলস। ২৩ বল থেকে ১৪ রান করেন তিনি।

দ্বিতীয় উইকেটে উইলিয়ামশন ও গাপটিলের জুটি গড়ে তোলেন ১৪৩ রানের জুটি। যা বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয়। গাপটিস সিরিজে দ্বিতীয় সেঞ্চুরি তোলার পর এই জুটিতে প্রতিরোধ গড়েন মুস্তাফিজ। ঝড়ের গতিতে রান তোলা গাপটিলকে ক্যাচ আউট করে প্যাভিলনে ফিরিয়ে দেন। গাপটিল ফিরে যাওয়ার আগে ৮৮ বল থেকে ১১৮ রানের ইনিংস খেলেন।

তৃতীয় উইকেটে টেইলরকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করেন অধিানয়ক উইলিয়াম। তাদের দুজনের অপরাজিত ৪১ রানের জুটি দিয়ে ম্যাচের ইতি টানে নিউজিল্যান্ড। এ সময় ৮৬ বল থেকে ৬৫ রান নিয়ে উইলিয়ামসন এবং ২০ বল থেকে ২১ রান করে অপরাজিত থাকেন টেইলর।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ছাড়া সকলেই ছিলেন উইকেট শূন্য। ম্যাচ সেরা নির্বাচিত হয় গাপটিল। সিরিজে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি।

মন্তব্য: