আজ রাতে আইপিএলের ৪১ তম ম্যাচে মাঠে নামছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ২৩ এপ্রিল মঙ্গলবারের ম্যাচটি রাত ৮.৩০ মিনিটে চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২ তম আসরে চেন্নাই এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। অন্যদিকে হায়দরাবাদের অবস্থান চতুর্থ স্থানে। সানরাইজার্স হায়দরাবাদ এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৫টিতে জয়লাভ করেছে। পর পর ৩ ম্যাচ হেরে শংকায় পড়া হায়দরাবাদ তাদের শেষ দুই ম্যাচে জয় পেয়ে ঝরঝরে সতেজ মেজাজে আছে। মানসিক দিক দিয়ে তারা চেন্নাইয়ের চেয়ে কিছুটা এগিয়ে কেননা গত দুই ম্যাচ হেরে চেন্নাইয়ের অবস্থা হায়দরাবাদের মত অতটা সতেজ অবস্থায় নেই।

কিন্তু সম্প্রতি কিছু সংবাদ হায়দরাবাদের জন্য অশনি সংকেত হয়ে দেখা দিয়েছে। দলের গুরুত্ব পূর্ণ তিন বিদেশী খেলোয়াড় জাতীয় দলে খেলার উদ্দেশ্যে নিজ নিজ দেশে চলে যাচ্ছে এই মাসেই। আর তারা হলেন সাকিব আল হাসান, ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্ট্র।

সাকিবকে মাত্র এক ম্যাচে খেলাতেও ওয়ার্নার ও বেয়ারস্ট্র হায়দরাবাদের মূল ভরসা। কিন্তু, পাকিস্তানের বিপক্ষে পাঁচ ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড ফিরে যাচ্ছেন জনি বেয়ারস্ট্রো৷ আজ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শেষ করছেন তিনি। অন্যদিকে, বিশ্বকাপের প্রস্তুতি নিতে এ মাসের শেষের দিকে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন ওয়ার্নার। আর সাকিব আল হাসান দুটি ম্যাচ খেলে বাংলাদেশ দলের সাথে বিশ্বকাপ প্রস্তুতিতে যোগ দিবেন।

দেখে নিন চেন্নাইকে হারাতে সানরাইজার্স হায়দরাবাদের শক্তিশালী একাদশ।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশঃ ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্ট্রো (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, বিজয় শঙ্কর, মনীশ পাণ্ডে/দীপক হুডা, ইউসুফ পাঠান, রশিদ খান, ভুবনেশ্বর কুমার (অধিনায়ক), সন্দীপ শর্মা, শাহবাজ নাদিম ও খালিল আহমেদ।

মন্তব্য: