ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ মাঠে নামবে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আইপিএলের ২৯ তম এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ রাত বাংলাদেশ সময় ৮.৩০ মিনিটে মুম্বাইয়ে।

আজকের ম্যাচে মাঠে নামার আগে দারুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের সামনে হাতছানি দিচ্ছে টি-টোয়েন্টিতে ৮ হাজার রানের সম্মানজনক ক্লাবের দরজা। আর মাত্র ৪০ রান করলেই এই ভারতীয় ওপেনার ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। বর্তমানে রোহিতের টি-টোয়েন্টি রান হলো ৭৯৬০।

ভারতের হয়ে প্রথম দুজন ক্রিকেটার হিসেবে এইতো কিছুদিন আগেই এই আইপিএলেই ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করেন বিরাট কোহলি ও সুরেশ রায়না। অর্থাৎ, আজ ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৪০ রানের ইনিংস খেলতে পারলেই ভারতের তৃতীয় কোনো ক্রিকেটার হিসেবে রোহিত আট হাজারী ক্লাবের সদস্য হবেন।

এইতো কদিন আগেই আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেন রায়না আর তার পরেই কোহলি। সব ধরনের প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ম্যাচ মিলিয়ে ৩১০ ম্যাচে ৮ হাজার ২০৩ রান করেছেন রায়না। আর ২৫৯ ম্যাচ খেলে কোহলির রান ৮ হাজার ১৭৫।

অন্যদিকে, মুম্বাইয়ের হার্দিক পান্ডেও আছেন এক অনন্য মাইলফলকের সামনে। আর মাত্র চারটি উইকেট পেলেই আইপিএলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন এই অলরাউন্ডার।

মন্তব্য: