আজ রাতে আইপিএলের ৩৯ তম ম্যাচে দ্বিতীয়বারের মতো মুখোমুখী হয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর ধোনির চেন্নাই সুপার কিংস। টেবিল টপার ও টেবিল লোয়ারের মাঝে অসম লড়াইটি শুরু হয় ব্যাঙ্গালুরুর মাঠে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলির দল। দলের টপ অর্ডারদের ব্যাটিং ব্যর্থতায় চেন্নাইকে বড় টার্গেট দিতে বার্থ হয় ব্যাঙ্গালুরু।

কলকাতার বিরুদ্ধে ম্যাচে সেঞ্চুরি করে দলকে জেতানো ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি চরমভাবে ব্যর্থ হন আজ। ৮ বল খেলে ৯ রান করেই চাহারের বলে ধোনির হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন কোহলি। অসুস্থতার জন্য গত ম্যাচে খেলতে না পারা ডি ভিলিয়ার্সও নিজের ইনিংস বড় করতে বার্থ হন আজ। ১ ছক্কা ৩ বাউন্ডারি হাঁকিয়ে আউট হওয়ার আগে ১৯ বলে ২৫ রান করেন তিনি।

অন্যদের মধ্যে বলার মতো রান করেন আকাশদীপ ২৪, স্টোইনিস ১৪ ও গত ম্যাচে বিদ্ধংসী ইনিংস খেলা মঈন আলী ২৬। তবে ব্যাঙ্গালুরুকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিয়েছেন ওপেনার পার্থিব প্যাটেল। ব্রাভোর বলে ওয়াটসনের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হওয়ার আগে ৫৩ রানের সুন্দর এক ইনিংস খেলেন তিনি। ৩৭ বলের তার এই ফিফটিয়ে ছিল চার ছক্কা ও দুই বাউন্ডারির মার্।

চেন্নাইয়ের হয়ে চাহার, জাদেজা ও ব্রাভো ২টি করে ও ইমরান তাহির ১টি উইকেট শিকার করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ব্যাটিংয়ে নেমেছে চেন্নাই। তবে তাদের অবস্থাও খুব একটা সুবিধাজনই অবস্থানে নেই আজ। ১১.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৯ রান তুলতে সক্ষম হয়েছে তারা।

মন্তব্য: