আজ রাতে আইপিএলের ৪২ তম ম্যাচে দ্বিতীয়বারের মতো মুখোমুখী হতে যাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বনাম কিংস ইলেভেন পাঞ্জাব। লড়াইটি শুরু হবে ব্যাঙ্গালুরুর মাঠে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে।

১০ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা ব্যাঙ্গালুরুর বিপরীতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে পাঞ্জাব। তাদের সামনে সুযোগ রয়েছে টেবিলের সেরা চারে জায়গা করে নেয়ার।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে পাঞ্জাব পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামছে। ইনজুরিতে থাকা মুজিব উর রহমানকে এই ম্যাচে পেতে পারে দলটি। পাঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল বেশ ভালো ছন্দে আছেন, সঙ্গে মিডেল অর্ডারও ভালো পারফর্ম করছে তাই একাদশে কোন পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

টানা ৬ ম্যাচে হারের বৃত্ত থেকে কোহলিরা এই পাঞ্জাবকেই হারিয়েই বের হয়েছিলেন। যদিও পয়েন্ট টেবিলের তলানিতে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু কিন্তু এখনও সামনে সুযোগ রয়েছে প্লে-অফে জায়গা করে নেয়ার। বাকি চার ম্যাচের চারটিতেই জেতার পাশাপাশি বাকি দলগুলোর পারফর্মেন্সের দিকে চেয়ে থাকতে হবে তাদের। তবে একটি ম্যাচ হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হবে ব্যাঙ্গালুরুর।

দেখে নিন দু’দলের শক্তিশালী একাদশ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু একাদশঃ পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), ভিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মঈন আলী, মার্কাস স্টয়নিস, অক্ষদীপ নাথ, টিম সাউদি, উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর, নবদিপ সাইনি ও যুবেন্দ্র চাহাল।

কিংস ইলেভেন পাঞ্জাব একাদশঃ লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, ডেভিড মিলার, মান্দিপ সিং,নিকোলাস পুরান, রবিচন্দ্র অশ্বিন (অধিনায়ক), হার্ডাস ভিলজেন, অঙ্কিত রাজপুত, মোহাম্মদ শামী, মুরুগান অশ্বিন।

মন্তব্য: