ইংলিশ পেসার ক্রিস ওকসকে অ্যাশেজ অথবা বিশ্বকাপের মাঝে যেকোনো একটিকে বেছে নিতে বলা হয়েছিল। ওকসের সহজ উত্তর হলো বাঁচা-মরার প্রশ্ন থাকলেও তিনি বিশ্বকাপকেই বেছে নেবেন।

সম্প্রতি ডেইলি মেইলের সাথে এক সাক্ষাৎকারে ক্রিস এই কথাগুলি বলেন। তার মতে বিশ্বকাপ যেহেতু সচরাচর ঘরের মাঠে আসে না, আর দলও সমসময় এতো ভালো অবস্থানে থাকে না। তাই বিশ্বকাপ ঘরে তোলার এটাই সুবর্ণ সুযোগ।

ডেইলি মেইলকে ক্রিস বলেন, “যদি বাঁচা-মরার বিষয় হয় এবং আমাকে একটা বেছে নিতে বলা হয়, আমি বিশ্বকাপকেই নিব। কারণ ঘরের মাঠে বিশ্বকাপ সচরাচর আসে না এবং আমরা দল হিসেবেও এমন ভালো অবস্থায় সচরাচর থাকি না।”

২০০৫ সালের পর ঘরের মাঠে প্রতিটি অ্যাশেজ সিরিজে জেতা ইংল্যান্ডের হয়ে খেলা ওকস ঘরের মাঠে প্রথম অ্যাশেজ জয়ের স্বাদ পেয়েছিলেন ২০১৩ সালে। ৮৪ ওয়ানডে খেলা ক্রিস ২০১১ সাল থেকে ইংল্যান্ডের ওয়ানডে দলে থাকলেও এবারই প্রথম বিশ্বকাপ খেলবেন।

ক্রিস মনে করেন লর্ডসের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরার সুযোগ সবাই পায় না। তাই সুযোগটি কোনোভাবেই হাতছাড়া করতে চাননা তিনি।

‘ঘরের মাঠে আমি একটি মাত্র টেস্ট খেলেছি অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২০১৩ সালে আমার অভিষেকের সিরিজে। কিন্তু আমরা গ্রীষ্মে অ্যাশেজ জিতেছিলাম। লর্ডসের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরা প্রায়শই আসবে না। এটা করার জন্য দারুণ বড় সুযোগ।’

মন্তব্য: