নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশে খেলতে আসার কথা ছিল আগামী ১০ এপ্রিল। কিন্তু বাংলাদেশ সফরটি বাতিল করলো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কারণ সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার কারণে দেশটিতে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে বলে, এই মুহূর্তে বাংলাদেশ সফরে দলকে পাঠাতে অনীহা প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের যুব দলের বাংলাদেশ সফরটি বাতিলের খবরটি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

কিউই এই যুবাদের বাংলাদেশ সফরে চট্টগ্রামে ৫ টি ওয়ান ডে ম্যাচ খেলার কথা ছিল। আর তাই এপ্রিল মাসের শুরুতেই বাংলাদেশ দলের অনুশীলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শেষমেশ সেটা আর হলো না।

এই বিষয়ে বিসিবি প্রধান নির্বাহী বলেন, ‘নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজটি বাতিল হয়েছে। তারা আমাদের জানিয়েছে নির্ধারিত সময়ে সিরিজটি হচ্ছে না।’ এর কারণ সম্পর্কে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার প্রভাব উল্লেখ করেছেন নিজামউদ্দিন, ‘সন্ত্রাসী হামলার মানসিক ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি তারা। তাদের বাবা-মারা এ সিরিজ খেলা নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন, যেহেতু ক্রিকেটারের সবাই এখনো কম বয়সী।’

প্রসঙ্গত, গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশত মুসল্লি নিহত হন। সেই মসজিদেই জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কিন্তু অল্পের জন্য সন্ত্রাসী হামলা থেকে প্রাণে বেঁচে যান টাইগাররা।

মন্তব্য: