বুধবার (০৩ এপ্রিল) আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা।

নিউজিল্যান্ডের ঘোষিত দলে ওপেনার মার্টিন গাপটিলের সঙ্গে জায়গা করে নিয়েছেন কলিন মুনরো। যদিও রিজার্ভ ওপেনার হিসেবে হেনরি নিকোলসও রয়েছেন। পেস বোলার অলরাউন্ডার হিসেবে জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের নাম রয়েছে। এছাড়া আরেক অলরাউন্ডার হিসেবে আছেন মিচেল স্যান্টনার। তিনি দলের মূল স্পিনারের ভূমিকায়ও থাকবেন। মিচেল স্যান্টনারের সাথে দ্বিতীয় স্পিনার হিসেবে আছেন ইশ সোধি।

মিডল অর্ডারে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর রয়েছেন। আর পেসার হিসেবে বরাবরই টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের ওপর ভরসা রেখেছেন কিউই নির্বাচকরা। দলে অন্যদের মধ্যে টম লাথামের অতিরিক্ত উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন এখন পর্যন্ত কোনও ওয়ানডে না খেলা ব্লান্ডেল।

আগামী ৩০ মে পর্দা উঠবে বিশ্বকাপের। বিশ্বকাপের ১২তম আসর বসছে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে। তবে ১ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, রস টেলর, টম লাথাম, কলিন মানরো, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশম, ইশ সোধি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

মন্তব্য: