বৃষ্টির বাঁধায় বন্ধ রয়েছে ভারত ও পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচ। ৪৬.৪ ওভারে বৃষ্টিতে খেলা বন্ধ করার আগে ৩০৫/৪ উইকেটে বড় রান তুলেছে ভারত। এই রান এসেছে দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল ছাড়াও অধিনায়ক কোহলির হাফ সেঞ্চুরির সুবাদে।

রোহিত শর্মা ১৪০, কেএল রাহুল ৫৭ রান করে ফিরে গেলেও এখনো ক্রিজে অপরাজিত আছেন বিরাট কোহলি। এখন অবদি ৬২ বল থেকে ৭১ রান তুলেছেন তিনি। এদিন ৫১ বলে চলতি বিশ্বকাপের দ্বিতীয় অর্ধশতরানটি পূর্ণ করলেন কোহলি। এই রান তোলার পথে ক্রিকেট ইতিহাসে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় অধিনায়ক।

ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মাইলস্টোন ছুঁয়েছিলেন সৌরভ গাঙ্গুলি৷ ২৮৮টি ইনিংসে ১১ হাজার রানের গণ্ডি টপকেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক৷ তবে বিশ্ব ক্রিকেটে তিন নম্বরে রয়েছেন সৌরভ৷ দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং৷ এই মাইলস্টোন ছুঁতে পন্টিং নিয়েছেন ২৮৬টি ইনিংস৷

এদিন ৫৭ রান পূর্ণ করার সঙ্গে সঙ্গেই নয়া নজির গড়েছেন বিরাট কোহলি। সচিন টেন্ডুলকারকে ছাপিয়ে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১১ হাজার রানের মালিক বনে গেলেন বর্তমান ভারতীয় অধিনায়ক। এর আগে দ্রুততম হিসেবে ২৭৬ ইনিংসে ১১ হাজারের এলিট ক্লাবের সদস্য হয়েছিলেন মাস্টার-ব্লাস্টার সচিন। সেই নজির ভেঙে মাত্র ২২২ ইনিংসেই নতুন রেকর্ড গড়লেন বিরাট।

মন্তব্য: