ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ ১৫ ই এপ্রিল সোমবার একমাত্র ম্যাচে মাঠে নামছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে আইপিএলের ২৯ তম ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের মাঠে।

এবারের আইপিএলের আসরে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালুরুর অবস্থা শুরু থেকেই খুবই শোচনীয়। ৭ ম্যাচ খেলে ১ টি মাত্র জয়ে পয়েন্ট টেবিলের তলাটিতে অবস্থান করছে ব্যাঙ্গালুরু। প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে একমাত্র জয় তুলে নিয়ে টানা হারের কলঙ্ক কিছুটা হলেও লাঘব করেছে কোহলি-ডি ভিলিয়ার্সরা।

তবে গত ম্যাচে জয়ের দেখা পাওয়ায় কোহলি-ভিলিয়ার্সদের মাঝে যে উৎফুল্ল ভাব দেখা গেছে তা বজায় থাকলে আজ তারা মুম্বাইয়ের বিরুদ্ধে ভালো কিছু করে দেখতে পারে। আর আইপিএলে টিকে থাকতে হলে টানা জয় ছাড়া তাদের কোনো আশা ভরসা নেই।

মোটামুটি ভালো অবস্থানে থাকা মুম্বাইয়ের ব্যাটসম্যানরা প্রায় সবাই বাটে রানের দেখা পাচ্ছে আর বলাররাও ভালো করছে। আজকের ম্যাচে মাঠে নামার আগে দারুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। আজ মাত্র ৪০ রান করলেই এই ভারতীয় ওপেনার ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। অন্যদিকে, মুম্বাইয়ের হার্দিক পান্ডেও আছেন এক অনন্য মাইলফলকের সামনে। আর মাত্র চারটি উইকেট পেলেই আইপিএলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন এই অলরাউন্ডার।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সম্ভাব্য একাদশঃ পার্থিব পাটেল (উইকেটকিপার), বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মার্কাস স্টোইনিস, মঈন আলী, আকাশদীপ নাথ, পবন নেগি, মোহাম্মদ সিরাজ, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল ও উমেশ যাদব।

মন্তব্য: