সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না। জানুয়ারিতে ইনজুরিতে পড়ে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে ব্রাজিল তারকা নেইমার। তবে তিনিই বর্তমানে জনপ্রিয় ফুটবলাদের মধ্যে একজন সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে সাম্প্রতিক সময়ে করা এক জরিপে ব্রাজিলের জনপ্রিয় ফুটবলারদের তালিকায় সেরা দশেও ঠাঁই পাননি এই তারকা ফুটবলার।

নেইমারের ফুটবল ক্যারিয়ারের দশ বছর পূর্তি উপলক্ষ্যে ম্যাগাজিন ‘প্লাকার’ একটি ভোটের আয়োজন করে। তারা সেখানে ব্রাজিলের সেরা দশ ফুটবলার নির্বাচন করতে বলে। যেখানে ভোট দেন ব্রাজিলের ১ লাখ ৬০ হাজার ফুটবল ভক্ত।

কিন্তু ব্রাজিলের ফুটবল ভক্তদের ভোটে সেরা দশেও জায়গা পাননি নেইমার। ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় তিনি ১১তম অবস্থানে রয়েছেন। অবশ্য প্যারিস সেইন্ট জামেইর এই ফরোয়ার্ড ইতিবাচক ভোটের চেয়ে বেশি পেয়েছেন নেতিবাচক ভোট। সে কারণেই সেরা দশে আসতে পারেননি তিনি।
ব্রাজিলের ফুটবল ইতিহাসে সেরা দশ ফুটবলারের তালিকায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছেন রোনাল্ডো, রোনালদিনহো ও রোমারিও।
পরের ‍তিনটি স্থানে জায়গা পেয়েছেন জিকো, রিভালদো ও কাকা। আর সপ্তম স্থানে কাকা। অষ্টম স্থানে অর্থারস শেষ দুই অবস্থানে রয়েছেন যথাক্রমে ফ্যালকাও ও ক্যারিকা।

মন্তব্য: