এবারের আইপিএল আসরে দুদান্ত ফর্মে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের আন্দ্র রাসেল। আসরে তাদের খেলা তিনটি ম্যাচেই অলরাউন্ড পারফর্ম করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে দিল্লির বিপক্ষে সুপার ওভারে হারের পরাজয়ের স্বাদ পাওয়া কলকাতা পায় বড় দুসংবাদ।

দিল্লির বিপেক্ষে কাঁধের ইনজুরিতে পড়েন রাসেল। শুরুতে ধারণা করা হয়েছিল এই চোট থেকে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। তবে এখন টিমের ফিজিও রাসেলের ইনজুরি নিয়ে আশার কথা জানিয়েছেন।

কলকাতা শিবিরের তরফে এদিন টুইটারে একটি পোস্ট করে রাসেলের কাঁধের চোটের কথা উল্লেখ করা হয়। কাঁধে ব্যথার কারণে এর আগে নেট সেশনে তিনি আসেননি বলেও জানানো হয়। আরও জানানো হয়, চোট তেমন গুরুতর নয়। রাসেলের পরবর্তী ম্যাচ খেলতে অসুবিধা হওয়ার কথা নয়। এদিন বেশ কিছুক্ষণ নেটে ব্যাটিং করলেন রাসেল। আইপিএলে এখনও পর্যন্ত ফর্মের চূড়ান্ত পর্যায় রয়েছেন ক্যারিবিয়ান সুপারস্টার। একের পর এক ম্যাচে কলকাতাকে ভরসা দিয়ে চলেছেন তিনি। ব্যাটিং এবং বোলিং, দুই জায়গাতেই সমান তালে পারফর্ম করে চলেছেন তিনি।

চলতি আসরে তিন ম্যাচে দুই জয় নিয়ে টেবিলের চতুর্থ ম্যাচে রয়েছে কলকাতা। শেষ ম্যাচে দিল্লির বিপক্ষে সুপার ওভারে আসরে প্রথম হারের স্বাদ পেয়েছে তারা। তবে আসরের প্রথম দুটি ম্যাচে ব্যাট হাতে টর্নোডে তুলে দলকে জিতিয়েছেন রাসেল। প্রথম ম্যাচে ১৯ বলে ৪৯ এবং পরের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ১৭ বলে ৪৮ রানের ইনিংস খেলেন।

আজ আইপিএলে বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। আর রাতের ম্যাচে রাসেলের সঙ্গে আরেক ক্যারিবিয়ান তারকা সুনীল নারিনও দলে ফিরতে পারেন বলে খবর।

মন্তব্য: