শনিবার মেসির জোড়া গোলে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র নিয়ে মাঠে ছেড়েছে বার্সেলোনা। তবে হারের শঙ্কা থেকে বের হতে পারলেও নতুন আতঙ্ক চেপে বসে বার্সা শিবিরে। কারণ ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার রক্ষাকর্তা মেসিই যে ইনজুরি শঙ্কায় পড়েছন। আর তাতেই বুধবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোপা দেল রের প্রথম এল ক্লাসিকোতে মেসির খেলা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল।

এদিন ম্যাচের ৭০ মিনিটে ডান ঊরুতে চোট পেয়েছেন মেসি। সাইড লাইনে বসে অনেকটা সময় ধরে চিকিৎসা নিতে হয়েছে তাকে। চিকিৎসা নিয়ে মাঠে ফিরে বাকিটা সময় খেললেও মেসির মধ্যে পূর্বের সেই ক্ষিপ্রতা দেখা যায়নি। চোট পাওয়ার আগের মেসি আর পরের মেসির মধ্যে ছিল আকাশ পাতাল পার্থক্য।

বার্সা অধিনায়কের চোট এর মধ্যেই আতঙ্কের সৃষ্টি করেছে বার্সা শিবিরে। কারণ সামনের ব্যস্ত সূটি অনুসারে ৬ ফেব্রুয়ারি বুধবারে প্রথম এল ক্লাসিকো এরপর ২৭ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় লেগ। এছাড়াও ফেব্রুয়ারিতেই আরও বড় বড় প্রতিপক্ষের সঙ্গে চারটি ম্যাচ রয়েছে বার্সার।

এদিকে মেসির চোট কতটা গুরুতর সেটি এখনো নিশ্চিত হতে পারেনি বার্সেলোনা। মেসির চোট নিয়ে বার্সেলোনা কোচ ভালভার্দে বলেছেন, ‘আমরা এখনো নিশ্চিত করে জানি না, আসলে কী হয়েছে। চোট কতটা গুরুতর। আশা করি চোটটা কম অস্বস্তিরই হবে। দেখি চিকিৎসকরা কী বলেন। রিপোর্টের ওপর ভিত্তি করেই পরিকল্পনা করা হবে। আসলে মেসির চোটটা বাজে, এমনটা আমি কল্পনাও করতে পারছি না।’

মন্তব্য: