জমে উঠেছে হেলডিং টেস্ট। স্মিথের অনুপস্থিতে দলের জায়গা পাওয়া মার্নাস লাবুশেন তৃতীয় টেস্ট অস্ট্রেলিয়াকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন। শুক্রবার দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ৬ উইকেটে ১৭১ রান। লিড বেড়ে দাঁড়িয়েছে ২৮৩। ফিফটি করে ৫৩ রানে অপরাজিত আছেন মার্নাস লাবুশেন।

শুত্রবার অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অলআউট করে দ্বিতীয ইনিংসে ১১২ রানের লিড় অস্ট্রেলিয়া। তবে শুরুটা তাদের ভালো হয়নি।

প্রথম ইনিংস হাফ সেঞ্চুরি করা ওয়ার্নার দ্বিতীয় ইনিংসে ফেরেন শূন্য হাতে। বেশিক্ষণ টিকতে পারেননি মার্কাস হ্যারিস (১৯) আর উসমান খাজা (২৩)। অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ৩ উইকেটে ৫২।

এ সময় অস্ট্রেলিয়া প্রতিরোধ গড়ে তোলে ম্যাথু ওয়েড ও লাবুসচাগনের ব্যাটে। এই জুটিতে ৬৬ রান যোগ করে অস্ট্রেলিয়া। ওয়েডকে ৩৩ রানে ফিরে গেছে এই চতুর্থ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

শেষ বিকেলে শেষ বিকেলে জোড়া উইকেট হারালে তৃতীয় দিন শেষে দ্বিতীয ইনিংসে অস্ট্রেলিয়ার দাঁড়ায় ৬ উইকেটে ১৭১ রান।

এর আগে নতুন বলে নিয়ন্ত্রিত বোলিং আর বিষাক্ত বাউন্সারে হ্যাজেলওড, কামিন্স, প্যাটিনসনদের কাছে অসহায় আত্মসমর্পণ করছে ইংল্যান্ড। মাত্র ৬৭ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ১৯৪৮ সালের পর সফরকারীদের বিপক্ষে ইংল্যান্ড এর এটাই সর্বনিম্ন স্কোর।

হ্যাজেলওড ৩০ রানে ক্যারিয়ারের সপ্তম বারের মত ৫ উইকেট নেন। ২৩ রানে ৩ উইকেট নেন কামিন্স এবং দুটি উইকেট নেন প্যাটিনসন। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১২ রান করেন জো ডেনলি।

মন্তব্য: