22.5 C
New York
Thursday, July 7, 2022

Buy now

শাস্তির মুখে স্পিনার তাইজুল ইসলাম!

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি মিরপুর টেস্টে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গের অপরাধ করার কারণে বড় শাস্তির মুখোমুখি হতে হলো বাংলাদেশ দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে।

তাইজুলকে চলতি ম্যাচের ম্যাচ ফি থেকে ২৫% জরিমানা করা হয়েছে। অর্থাৎ তাকে দেড় লাখ টাকা জরিমানা দিতে হবে। সেই সাথে তার নামের পাশে যোগ করা হয়েছে ১টি ডিমেরিট পয়েন্ট।

আরও পড়ুন: পাকিস্তানের লাহোরের এটিএম বুথে টাকা নেই!

ঘটনাটি ঘটে ৩য় দিনে শ্রীলঙ্কার ইনিংসের ৬৯তম ওভারের সময়। জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ধনঞ্জয় ডি সিলভা। সেই ওভারের ৪র্থ বলে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেছিলেন ম্যাথিউজ। তাইজুল ফলো থ্রু-তে বল ধরেই থ্রো করে বসেন। আর সেই বল আঘাত করে ম্যাথিউজের ডান হাতে।

তখন নিজের পপিং ক্রিজের মধ্যেই ছিলেন ম্যাথিউজ এবং রান নেওয়ার কোনো চেষ্টা ছিল না তার। তাই এটি আইসিসির নীতিমালার ২.৯ অনুচ্ছেদের লঙ্ঘন হিসেবে বিবেচিত হয়েছে।

আরও পড়ুন: লাইভ দেখুন বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা চতুর্থ দিনের খেলা সরাসরি

মাঠের দুই আম্পায়ার শরফৌদৌল্লা ইবনে সৈকত ও জোয়েল উইলসনের রিপোর্টের ওপর ভিত্তি করে তাইজুলকে ডিমেরিট পয়েন্ট ও জরিমানার শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। তাইজুল নিজের অপরাধ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আরও পড়ুন: ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে মেসি

প্রসঙ্গত, গত ২৪ মাসের মধ্যে কোনো খেলোয়াড় ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে তা সাসপেনশন পয়েন্টে রুপ নেয়। এই সময়ের মধ্যে ২টি সাসপেনশন পয়েন্ট পেলে ১ টেস্ট অথবা ২ ওয়ানডে অথবা ২ টি-টোয়েন্টি থেকে নিষিদ্ধ করা হবে সেই খেলোয়াড়কে।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles