সুপার লিগে বিকেএসপির ৩ নাম্বার মাঠে আজ মুখোমুখি হয়েছে আবাহনী বনাম মোহামেডান। এই ম্যাচে আবাহনী প্রথমে ব্যাট করে ৩০৪ রানের বড় স্কোর গড়েছে। দলের হয়ে অর্ধশত রানের ইনিংস খেলেছেন বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ মিঠুন।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। এই দলেই আছেন বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়া সাত ক্রিকেটার। যার মধ্যে ছয়জন ব্যাটসম্যান ও এক বোলার।

আবাহনীর হয়ে ওপেনিং জুটিতে আসেন জহুরুল ইসলাম অমি ও সৌম্য সরকার। শুরুতেই দলীয় ৪ রানের মাথায় ফিরে যান অমি। এ সময় দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসেন সাব্বির রহমান। দুজনে মিলে ২৮ রানের জুটি গড়েন। এরপর ২৪ বল থেকে ১৭ রান করা সৌম্য ফেরেন শফিউল ইসলামের বলে।

সৌম্য ছাড়া বাকি পাঁচ ব্যাটসম্যানের সকলেই নিজের নামের প্রতি সুবিচার করেছেন। তিন নম্বরে ব্যাট করেত নেমে ৫৩ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। তার ইনিংসে ছিল মোট ৬টি চার ও ৪টি ছক্কার মার।

এছাড়া মোহাম্মদ মিঠুন ৫২ বল থেকে ৫৬ রানের ইনিংস খেলেন। তার ইনিংসটিতে ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি ছিল।

এদিকে বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়া দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান সৈকত ও সাইফুদ্দীন দলের স্কোরকে তিনশো ছাড়িয়ে নিয়ে যায়। নির্ধারিত ওভার শেষে সৈকত ৫৭ বল থেকে ৫৪ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটি ৫টি চার ও ১টি ছক্কায় সাজানো ছিল।

আর অন্য ব্যাটসম্যানস সাইফ শেষ বলে রানআউট হওয়ার আগে ৩৫ বলে ৪১ রান করেন। তার ইনিংসটিতে ৪টি বাউন্ডারির মার ছিল। এতে সাত উইকেট হারিয়ে ৩০৪ রানে শেষ হয় আবাহনীর ব্যাটিং ইনিংস।

মোহামেডানের হয়ে ৬৩ রানে ৩টি উইকেট নেন শফিউল ইসলাম। রাহাতুল ফেরদৌস ৪০ রানে নেন ২টি উইকেট।

মন্তব্য: