মহামারি করোনার কারণে ২৯টি ম্যাচ হওয়ার পরই আইপিএল স্থগিত ঘোষণা করেছিল বিসিসিআই। প্লে-অফ ও ফাইনালসহ বাকি মোট ৩১টি ম্যাচ।

আইপিএলেরএই বাকি অংশ আয়োজনের জন্য উইনডো খুঁজছেন বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। ভারতের বাইরে অন্য কোথাও এই ম্যাচগুলো আয়োজন করা যায় কি না সে সম্ভাবনাও খুঁজছেন তারা।

ভারতের বাইরে যে সব জায়গায় আইপিএলের বাকি অংশ আয়োজন হতে পারে, তার মধ্যে এগিয়ে রয়েছে দ্বীপদেশ শ্রীলঙ্কা। দেশটির ৪টি স্টেডিয়াম রয়েছে, যেগুলোতে রয়েছে ফ্লাডলাইট সুবিধা। দেশটিতে করোনা সংক্রমণও কম। সহজে ভ্রমণ করা যায়।

সব মিলিয়ে শ্রীলঙ্কা মনে করছে, আইপিএলের বাকি অংশ আয়োজন করতে তারাই সবচেয়ে বেশি এগিয়ে এবং সক্ষম। প্রয়োজন শুধু ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই’র রাজি হওয়া।

জানা যায়, ২০২০ সালেও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজনের জন্য প্রস্তাব দিয়েছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে রেখেছিল আরব আমিরাতকেই।

তবে, এখনও এটা নিশ্চিত নয় যে, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে বিসিসিআইকে কোনো প্রস্তাব পাঠিয়েছে কি না। এসএলসির ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান অধ্যাপক অর্জুনা দা সিলভা শুধুমাত্র তাদের দেশে আইপিএল আয়োজনের আগ্রহ প্রকাশ করেছেন এবং সেটা আগামী সেপ্টেম্বরে।

বিডিএনএস/জেএস/২০২১