দ্বাদশ আইপিএলের উদ্ধোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস ও কোহলির রয়েল চ্যালেঞ্চার বেঙ্গালুরু।তবে আসের প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হলো কোহলিরা। চেন্নাইয়ের বোলিংয়ের সামনে মাত্র ৭০ রানে অলআউট হলো তারা।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নামে কোহলির বেঙ্গালুরু। শুরু থেকেই তাদের ব্যাটিং লাইনআপে ধ্বস নামান স্পিনার হারভজন সিং। শুরুতেই বিপদজনক কোহলির উইকেট তুলে নেন তিনি। ১২ বল থেকে ৬ রান করে আউট হন কোহলি।

কোহলির বিদায়ের পর দ্রুত ক্রিজে ব্যট করতে আসা মইন আলী ও ডি ভিলিয়ার্সও হারভজনের শিকারে পরিণত হন।এই দুই ব্যাটসম্যানই ব্যক্তিগত ৯ রানে আউট হন। এ সময় বেঙ্গালুরুর স্কোর ৭.২ ওভারে ৩৮/৩।এরপর স্কোর কার্ডে কোনো রান যোগ হওয়ার আগেই হেটমায়ার (০) রানে আউট হলে আরো চাপে পড়ে যায় বেঙ্গলুরু।
বাকিরা যখন আসা যাওয়ার মিছিলে ব্যস্ত তখন ওপেনিংয়ে ব্যাট করতে নামা পার্থিব প্যালেট এক প্রান্ত আগলে রেখে স্কোর কার্ড সচল রাখার চেষ্টা করে যান। কিন্তু অন্য প্রান্ত থেকে কেউই তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। ৩৫ বল থেকে ২৯ রান করে ব্রাভোর বলে আউট হলে বেঙ্গালুরু অলআউট হয়। এ সময় স্কোর কার্ডে তাদের সংগ্রহ ১৭.১ ওভারে ৭০ রান। প্যাটেল ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে রান তুলতে পারেনি।

চেন্নাইয়ের হয়ে হারভজন ২০ রান খরচায় নেন ৩টি উইকেট। তাহির ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় নেন ৩টি উইকেট। জাদেজা ১৫ রানে নেন ১টি উইকেট।

মন্তব্য: