বিপিএল ষষ্ঠ আসরে রংপুরের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল তামিমের কুমিল্লা। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হলো তারা। ১৬.৩ ওভারে ৭০ রান তুলতেই সবকটি উইকেট হারালো কুমিল্লা।

রংপুরের বিপক্ষে আবারো চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিল কুমিল্লা। দলের হয়ে এদিন মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান তুলতে পেরেছেন। যেখানে সর্বোচ্চ ২১ রানের ইনিংসের আসে জিয়াউর রহমানের ব্যাট থেকে। এছাড়া দ্বিতীয় উইকেটে ব্যাট করেত নেমে শামসুর রহমান ১২ ও লিয়াম ডেওসাম করেন ২৪ বল থেকে ১৮ রান।

কুমিল্লার ব্যাটিং তালিকায় শূন্য রানেই আউট হন চার ব্যাটসম্যান। তারা হলেন দুই ওপেনার তামিম ইকবালও এনামুল হক বিজয়। এছাড়া লোয়ার অর্ডারে আবু হায়দার বোল্ড হলেও রান আউটে শূন্য রানে কাটা পড়েন ওয়াহাব রিয়াজ।

এদিন কুমিল্লার একটি জুটি তাদের মান বাঁচায়। ষষ্ঠ উইকেট জুুটিতে জিয়া ও ডোওমান ৩৮ বল থেকে ৩৩ রানের জুটি গড়েন তারা। এছাড়া পুরো ইনিংসে বলার মতো কোনো জুটি ছিল না।

শেষ অবদি ১৬.৩ ওভারেই অথাৎ ৯৯ বলেই সবকটি উইকেট হারায় কুমিল্লা। সর্বসাকুল্যে তারা ৭২ রানে তুলেছে। এর আগে চলতি আসরে প্রথম দেখায় রংপুরের বিপক্ষে ৬৩ রানে অল আউট হয়েছিল কুমিল্লা।

রংপুরের হয়ে বোপারা ৩ ওভারে ৭ রান খরচায় নেন ৩টি উইকেট। এছাড়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও নাহিদুল নেন ২টি করে উইকেট। শহিদুল ও মাজেদুল আবেদীন আফ্রিদি নেন ১টি করে উইকেট।

মন্তব্য: