9.3 C
New York
Thursday, March 28, 2024

Buy now

নিউজিল্যান্ডকে ২৩৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

নেপিয়ারে নিউজিল্যান্ডে বিপক্ষে প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তবে টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয়ের দলকে ৬২ রানের ইনিংস উপহার দিয়েছেন মোহাম্মদ মিঠুন। তিনি ছাড়াও এদিন ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সাইফুদ্দিন। এই দুই ব্যাটসম্যানের ইনিংসে ভর করে সবকটি উইকেট হারিয়ে ২৩২ রান তুলেছে বাংলাদেশ।

নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৪২ রান তুলতেই হারায় ৪ উইকেট। তামিম ইকবাল (৫), লিটন দাস (১) ও মুশফিকুর রহিম (৫) আউট হন। ২২ বলে ৩০ রান করে বিদায় নেন সৌম্য।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ ও মিঠুন কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তবে দলীয় ৭১ রানে মাহমুদউল্লাহকে ফিরিয়ে এই জুুটিতে প্রতিরোধ গড়েন ফারগুসন। রিয়াদ করেন ১৩ রান। বিপর্যয় সামাল দিতে আসা সাব্বির ফেরেন দলীয় ৯৪ রানে। তিনিও ১৩ রান করে স্ট্যাম্পড হন স্যান্টনারের বলে।

সপ্তম উইকেটে মিরাজের সঙ্গ পান মিঠুন। এই জুটিতে আসে ৩৭ রান। যেখানে ২৭ বল থেকে একাই ২৬ রান করেন মিরাজ। দলীয় ১৩১ রানের সময় মিরাজকে প্যাভিলনে ফেরত পাঠান স্যান্টনার।

বাংলাদেশের ইনিংসে লম্বা করার চেষ্টায় ছিলেন মিঠুন ‍ও অলরাউন্ডার সাইফুদ্দিন। এই জুটি বাংলাদেশকে লড়াই করার শক্তি যোগায়। তারা দুজনে মিলে ৮৪ রানের জুটি গড়েন। যা বাংলাদেশকে দুইশো রানের গন্ডি পেরোতে সাহায্য করে।

দলীয় ২১৫ রানের সময় মিঠুন ও সাইফুদ্দিন জুটিতে প্রতিরোধ গড়েন স্যান্টনার। শর্ট মিড উইকেটে ৫৮ বল থেকে ৪১ রানের ইনিংস খেলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাইফ। তার ইনিংসটিতে চারটি বাউন্ডারি ছিল।

সাইফের বিদায়ের পর নিজের অর্ধশতক পূরণ করেন মিঠুন। দলীয় ২২৯ রানে তাকে প্যাভিলনে ফেরত পাঠান ফারগুসন। ৯০ বল থেকে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। যেখানে ছিল ৫টি বাউন্ডারির মার।

মিঠুনের বিদায়ের পর আর বেশি দূর যেতে পারেনি বাংলাদেশের ব্যাটিং ইনিংস। ইনিংসের সাত বল হাতে রেখে ২৩২ রানে সবকটি উইকেট হারায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে বোল্ট ৪০ রান এবং স্যান্টনার ৪৫ রান খরচায় ৩টি করে উইকেট নেন। ফারগুসন ও ম্যাট হেনরি নেন ২টি করে উইকেট।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেলর, টম ল্যাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles